সফল ফ্রিল্যান্সার হওয়ার ৭ টি জটিল টিপস

Freelancing

সফল ফ্রিল্যান্সার হওয়ার ৭ টি জটিল টিপস

প্রতিদিন ফ্রিল্যান্সিং সাইট কাজ পাওয়া অনেক কষ্টসাধ্য ব্যাপার তাই প্রতিদিন বা সফল ফ্রিল্যান্সার হতে হলে আপনাকে টাইম মেইনটেন্যান্স এবং কাজের প্রতি মনোযোগী হতে হবে ।প্রতিদিন আপনি লাইভ চ্যাটের জন্য স্কাইপি ,ইয়াহু,জিটক ব্যবহার করতে পারেন ।
আসুন জেনে নেই সফল ফ্রিল্যান্সার হওয়ার  ৭ টি জটিল টিপস:

১. বিজনেস প্ল্যান:আপনি কোন কাজে পারদর্শী এবং তা করতে কেমন সময় ব্যয় হবে  তার একটি প্ল্যান করতে পারেন ।

অথবা ধরুন  আপনি একজন ওয়েব ডিজাইনার তাহলে একটি ওয়েবসাইট ডিজাইন করতে কেমন টাইম লাগবে, ডাইনামিক ডিজাইনের খরচ কত, স্ট্যাটিক ডিজাইনের খরচ কত , হোস্টিং এর খরচ কত হতে পারে তার একটি সম্বাভ্য রেট এর লিস্ট তৈরি করা , আর তাহলে একজন ইনভেস্টর সহজে বুজতে পারবে যে তার কেমন খরচ হতে পারে ।

২.  প্রতিদিন আপনি লাইভ চ্যাটের জন্য স্কাইপি ,ইয়াহু,জিটক ব্যবহার করতে পারেন ।
কারন যেকোন আপডেট বা হেল্প এর জন্য আপনি বায়ারের সাথে যোগাযোগ করতে পারেন ।
৩.ব্যাক্তিগত ওয়েবসাইট : আপনাকে ভালোভাবে তুলে ধরার উপায় হলো আপনার একটি ওয়েবসাইট, আপনি আপনার সাইটে আপনার সব তথ্যাবলি আপডেট করার মাধ্যমে যেকোন বায়ার আপনার সমস্ত কাজ কাজ জানতে পারবে ।আপনার সাইটটি সুন্দর করতে হলে About us, Profile or Protfilo , Contact us এর পেজ আবশ্যক । প্রতিদিন যে কোন কাজের পরে আপনার  Profile আপডেট করে নিন ।

৪.লাইভ চ্যাট : আমরা সবাই শুধু সাইটের দিকে তাকিয়ে থাকি কারন আমরা মনে করি আমাদের কাজ পাওয়ার একমাত্র উপায় ফ্রিল্যান্সিং সাইট এটি সম্পূর্ন ভূল ধারনা কারন আপনি আপনার সাইট থেকেই পেতে পারেন বড় বড় প্রজেক্ট ।তাই আপনার সাইটে লাইভ চ্যাটের অপশন থাকলে আপনার সাথে বায়ার যে কোন সময় যোগাযোগ করতে পারেন আর এতে আপনি যেমন ভালো এমাউন্টের কাজ পাবেন তেমনি ফ্রিল্যান্সিং সাইটের ফি ও আপনাকে গুনতে হবে না ।

আপনি চাইলে লাইভ চ্যাটের সফটওয়ার ফ্রিতে ইউজ করতে পারেন নিচে এর লিংক দেওয়া হল:
Zopim
Livezila
Mibew
Livechat inc
ClickDesk
৫.প্রতিদিন ওয়েব সাইট আপডেট করা: আপনার প্রতিটি কাজের শেষে প্রতিদিন সাথে সাথেই আপডেট করে নিন ।

৬. ভিজিটরকে ফ্রি উপহার: আপনি চাইলে আপনার সাইটের ভিজিটরদেরকে ফ্রিতে ওয়েব সাইটে Logo,textures or buttons ফ্রি দিতে পারেন আর তাই আপনার সাইটের ভিজিটর বারার সাথে সাথেই আপনি কাজ ও পেতে পারেন

৭. আকর্ষনীয় ডিজাইন : আপনি আপনার সাইটে যদি আকর্ষনীয় ভাবে ডিজাইন করতে পারেন তাহলে আপনার ক্লাইন্টদের আকর্ষন বেশী হবে তাই আপনার সাইটের ডেকোরেশনের দিকে খেয়াল করুন ।

উপরোক্ত নিয়মগুলো খেয়াল করলেই আপনি ও হতে পারেন একজন সফল ফ্রিল্যান্সার ।
আপনাদের কাজের সুবিধার্থে আমি কিছৃ ফ্রিল্যান্সিং সাইটের লিংক শেয়ার করলাম ।
Freelancer
Odesk
Guru
Popular Hours
99Design
Mturk
Vworker
Elance
Rent a Coder
মাইক্রোজব সাইটের লিস্ট:
Fiverr
Seomarts
Zeerk
Fiftytwon
সবশেষে একটাই কথা যেকোন কাজ শেষে বায়ারের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করবেন না কারন একটি বায়ার পারে আপনার ভাগ্যের চাকা ঘুরিয়ে দিতে ।
সুতরাং সবাই আজকের মত ভালো থাকুন ।

মন্তব্যসমূহ

  1. Freelance writing is not easy task. But you can make it for you by following some points. Contract signing is important in successful freelance writing. You can get guidelines from your contract. To reach more clients, You have to create a personal website or blog where they can easily contact you. And finally, Always treat your clients in professional way. By: Assignment Writing Services

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

PC Based MikroTik Router OS Installation

থাই লটারি কিভাবে খেলবেন

লটারি জেতার কার্যকরী কৌশল জানেন কি?টিপস ও ট্রিকস