ভার্চুয়াল সম্পর্কের সূখ কষ্ট দু:খ আনন্দ ভার্চুয়াল না থেকে কলিজায় অত লাগে কেনরে?????? ২২ কোটি সেকেন্ডের খতিয়ান!!!

জুনায়েদ, সজীব, junayed, sajeeb,zunayed
sajeeb

ভার্চুয়াল সম্পর্কের সূখ কষ্ট দু:খ আনন্দ ভার্চুয়াল না থেকে কলিজায় অত লাগে কেনরে?????? ২২ কোটি সেকেন্ডের খতিয়ান!!!

পার হয়ে গেল সামুতে!!!!!!!!!!!!!!!!!!!! স্তব্দ হয়ে বসে আছি! জীবনের ঘড়িতে কেমনে সময় চলে যায়! দেখতে দেখতে..যেন চলে গেল সময়!

কত ঝগড়া, কত দলাদলি, কত ট্যাগিংবাজি! কত আবেগ, কত ভাললাগা, কত মন্দ লাগা! কতজনের চলে যাওয়া ব্লগ থেকে.. কারো হারিয়ে যাওয়া চিরতরে!

সময়ের নিত্য বহমানতায় এই বুঝি সত্যি! বাকী সব যেন ফানুস কেবল!


ভার্চুয়াল এই জগতে চেনা নেই জানা নেই অথচ কত আপনার আপন যেন কতজন। আবার এক্কবারে চোখের বালিরও যেন অভাব নেই! বাস্তবে হয়তো সেই দু-জনই খুবই মিষ্ট সম্পর্কের! অথবা উল্টোটাও!

এ এক আজব নেশা!ও বটে! সারাদিন সব কাজের পরও যদি সামুতে একবার ঢু না দেয়া হয়- কেমন যেন খালি খালি লাগে! কিজানি করিনি! কি যেন বাদ রয়ে গেছে!!!!!! এক শূন্যতায় মাখামাখি!

কত্ত কিছু যে শিখলাম! কত্ত কত্ত জ্ঞানীদের ভর্চুয়াল সান্নিধ্য পেলাম তাদের লিখনি থেকে কত অজানারে জানিলাম.. ইয়াত্তা নেই! তাদের সকলের প্রতি শ্রদ্ধা ও সালাম। কত ইতিহাস ঐতিহ্য, ধর্ম দর্শন, বিজ্ঞানের দারুন দারুন সব অজানা বিষয়, বিখ্যাত মনিষীদের জীবনি, কত সিনেমা রিভিউ, কত ফান পোষ্ট কত ছবি পোষ্ট, ভ্রমনের পোষ্ট যে সারা দুনিয়ার কত কত জায়গা যে ঘুরা হয়েছে ভার্চুয়ালী তার শেষ নেই! রাজনৈতিক পোষ্টে মতামতে তুলোধূনা, দেইখালাম ছিইরালাম তো বেশ উপাদেয় খাদ্যের মতোই ছিল সময় সময়ে!! সকলকেই আন্তরিক অভিনন্দন।

ইতিহাসের, চলমান সময়ের এক স্থিরচিত্র হয়ে যেন বিরাজ করছে সামু! একটু পেছন ফিরে গেলেই সেই পুরানো দিনগুলো যেন ফ্রেম বন্দি! শব্দ, বাক্য, ছবি হয়ে!! দেশের অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক অবস্থার দারুন প্রতিফলন পাওয়া যাবে এখানে। পক্ষে- বিপক্ষে! দারুন অন্ধ চামচামীতে ভরা আবার দারুন প্রতিবাদে ফেটে পড়া, গনতন্ত্র হত্যা কারো কাছে কারো কাছে তাই গণতন্ত্র রক্ষা! আবার তাই স্বৈরাচারিতা, দৃষ্টভঙ্গি স্বার্থ আর নীতির এক দারুন মুখোমুখি সময়ে...

দেশ, মা আর মাটির প্রতি ভালবাসা আর মমত্ব - স্বাধীনতার চেতনাকে প্রকৃত ধারন আর চেতনার বানিজ্যিকীকরণ সকল লড়াইয়ের শেষে প্রকৃত চেতনার জয় হবেই। ব্যবাসয়ীরা চিহ্নিত হবে তার স্বরুপে। আর দেশপ্রেমিকেরা, শহীদেরা তো মূল্যায়নের অপেক্ষায় বসে থাকেনা। তারা সময়ের প্রয়োজনে লড়ে যায়, বলে যায়, ভেবে যায়.. চেতনা ধারন করে অন্তরে!

মহাকালের মহা কষ্টিতে সত্য মিথ্যা আপনাতেই পৃথক হয়ে যায়! সেখানে কোন সেন্সরশীপ চলে না। কোন বন্দুকের ভয় নেই! কোন বাহিনীর খগড় নেই, গুম খুনের আতংক নেই! ভিন্নমত বলে নিপীড়িত হবার শংকা নেই! সেখানেই কেবলই সত্যের বিজয়! মহাকালের ছাকুনি ছেকে ওঠে কেবলই সত্য!

সত্যের জয় হোক।
দেশ মা মাটি মানুষ ভাল থাকুক।
স্বাধীনতা সার্বভৌমত্ব অটুট থাকুক।

কাউকে অজান্তে কষ্ট দিয়ে থাকলে ক্ষমা করে দেবেন। ভিন্নমতে উত্তেজিত চেতনায় কটু বলে থাকলে ভুলে যাবেন নিজগুনে।
আচ্ছা-
ভার্চুয়াল সম্পর্কের সূখ কষ্ট দু:খ আনন্দ ভার্চুয়াল না থেকে কলিজায় অত লাগে কেনরে???????

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

PC Based MikroTik Router OS Installation

থাই লটারি কিভাবে খেলবেন

লটারি জেতার কার্যকরী কৌশল জানেন কি?টিপস ও ট্রিকস