ভালো আছি প্রতি পাতায় পাতায়।-

ভালো আছি প্রতি পাতায় পাতায়।-
#D
এক এক করে দেখতে দেখতে কতদিন চলে গেল। চলে গেল কত বেদনা বিধুর নীরব রাত। মাসের পর বছর। কত বসন্ত যন্ত্রণায় হল পার। অতিবাহিত হল কত সুমধুর সময় বিষাদে।
আমি যখন পড়ার টেবিলে বঙ্কিম, রবীন্দ্রনাথ কিংবা কাজী নজরুল নিয়ে ব্যস্ত। তখন তুমি হয়তো- পুরো বাড়ি সাজাতে, রান্নাবান্না কিংবা কারো বুকেপিঠে নতুন আশ্রয়গ্রহণে ব্যস্ত।
যন্ত্রণাকর এই ব্যথায় ব্যথাতুর হৃদয়। যা বুঝানোর ভাষা নেই। আজকাল কাউকে বিশ্বাস করতেও সাহস হয়ে উঠেনা। সবচে বেশি তো তোমাকেই বিশ্বাস করতাম। আর সেই তুমি...?
যাকগে সে সব কথা।
আশা ভরসা বিশ্বাস আছে বলেই তো পৃথিবীটা আছে। বেঁচে আছে আমার মত কেহ। যদিও মেহেদি পাতার মত। দেখতে হাস্যোজ্জ্বল সাদামাটা কিন্তু বিষাদময় করুণ যন্ত্রণায় ভরপুর বুকের ভেতর।
অধ্যাপক গার্নার বলেছিল- "রাষ্ট্রবিজ্ঞানের আলোচনা শুরু এবং শেষ হয় রাষ্ট্রকে নিয়ে।"
তেমনি আমার ভোর শুরু এবং রাত্রির শেষ তোমাকে নিয়ে।
সুখ এখন সুখ না। বেদনাই সুখ। বরং সুখ যেন চিরশত্রু।
আজ তৃষ্ণার্ত, বেদনার্ত, যন্ত্রণাহত হয়েও এক কলম কম লিখছিনা।
ধাপেধাপে নিজেকে ভুলে পড়ার টেবিলে বইয়ের পাতায় পুরনো স্মৃতি খুঁজছি। কখনো গোলাপের শুকনো পাতা গুলো শুঁকছি। কখনো বা বইয়ের পাতায় লুকানো ছবি দেখছি। আবার মানিব্যাগের কোণায় থাকা চিঠিগুলো পড়ছি। এই তো জীবনপথ। রাতের আঁধারে যেমন আঁধারচিত্র, তেমনিভাবে দিনদুপুরেও আঁধারচিত্র।
চার দেয়ালে বন্দি জীবন।
আত্মার উল্লাস পালিয়েছে তবে রমণীর স্মৃতিকথা ভুলা হয়নি।
রাতজাগা পঙ্খীরমত আমিও রোজনামচা লিখি।
লিখতে লিখতে রাত্রির অতল গহ্বরে হারিয়ে যাই।
আসে ভোর কিন্তু অন্ধকারময় জীবনে আলো আসেনা। প্রতিনিয়ত চিত্তের ভেতর কাঁটাগাছ রোপণ চলছে। সেখানে কাঁটাতার দ্বারা আবদ্ধ নতুন এক আঙিনা।
যার চারপাশে জ্বলন্ত আগুনের উত্তাল ঢেউ। কেউ ভিড়তে পারবেনা। ভিড়তে চাইলে জ্বলে ছারখার হবেই হবে। আমার বেদনা, একান্ত আমার। কারো ভাগ নেই।
তুমি শুধু সুখী হও, আমার সব সুখ তোমার। আমার সুখের মেহেদিটুকুও তোমাকেই দিলাম। রাঙিয়ে দিলাম তোমায়। আমি অমাবস্যাতিথি মাত্র। ভালো আছি প্রতি পাতায় পাতায়।-
S_v_D

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

PC Based MikroTik Router OS Installation

থাই লটারি কিভাবে খেলবেন

লটারি জেতার কার্যকরী কৌশল জানেন কি?টিপস ও ট্রিকস