ভালো থেকো ভালোবাসা

ভালোবাসা সবসময় তুমি ভালো থেকো।
আমার কষ্টের রূপ দেখে তুমি সুখের হাসিতে মগ্ন থেকো।তবেই আমি ভালো থাকবো।আমার ভালবাসা তুমিই তাইতো সবসময় ভালো থাকবে এই কামনা করি আমি হাজার কষ্টের মাঝে বেঁচে থেকেও।আমি নিজেকে হারিয়ে ফেলি মেঘের আড়ালে।ভালোবাসা এমনই হয়,অজান্তেই যেনো চোখের পাতা ভিজে গিয়ে আনমনে দুফোটা জ্বল চলে আসে।তবুও আমি সবসময় ভালোবাসার মঙ্গল কামনা করেই যেতে চাইবো জীবনের শেষ ক্ষণ পর্যন্ত।
তাই আমার মাঝে মধ্যে মনে হয়,ভালোবাসা শব্দটাই যেনো বড়ই অদ্ভুত!!তবে তার চাইতে বেশী অদ্ভুত মনে হয়ে থাকে ভালোবাসার মানুষটিকে।যদি তুমি কষ্টই দেবে, তবে সেদিন কেনোইবা আমাকে ভালোবাসার স্বপ্ন দেখালে?তবুও আজও জানতে ইচ্ছে করে,এই সূদুর থেকেই কেমন আছো তুমি এই আমাকে ছাড়া? নিশ্চয়ই অনেক অনেক ভালো আছো? হয়তোবা এখন আগের মতো আমাকে ভাবতে সময় হয়না তোমার? 
আর কেনোইবা মনে পড়বে আমাকে?আমি তো অনেক অনেক বেমানান তোমার ভালোবাসার কাছে,তোমার অর্থের কাছে!তোমার ধন দৌলতের কাছে!তবে এতো কিছু তোমাকে বললাম এমনিতেই,তুমি কিছু মনে করবেননা!কেননা আমার আজ ভীষণ খারাপ লাগছে তাই এতোটা বলে ফেললাম। আমি একথাও জানি,যে তুমি তোমার নিজ থেকে জানতে চাইবেনা, কখনও কেনো আমার অনেক খারাপ লাগছে?এখন যে তুমি অন‍্যের হয়েছো,তাই এতোটুকু ও জানার আগ্ৰহ তোমার নেই।তবে আমার কষ্ট তোমাকে বুঝাতে পারবো না কিছুতেই।আমি কিবা পেলাম তোমায় ভালবেসে এ কথাই বার বার জেগে উঠে ব‍্যাথা ভরা মনেতে।
তবুও আমি চাইবো বিধাতার কাছে যেনো, সারাজীবন তোমাকে ভালো আর সুখে রাখেন!তাতেই আমি অনেক সুখে থাকবো। তোমার হাসিখুশি মুখটিই তো আমার বেঁচে থাকার একমাত্র অবলম্বন।। আমি হাজার দুখের মাঝে থেকেও সবসময় অনুভব করি তুমি যেনো সবসময়ই আমার কাছেই আছো;আমি জানি, তুমি আমাকে ভালো না, বাসলেও তোমার ভালোবাসাটুকুই সবসময় আমার কাছেই আছে,এবং মৃত্যুর আগ পর্যন্ত থাকবে। আমার মনের গহীণে তোমার ভালোবাসাকে রেখেছি অনেক যতনে।
তুমি  হয়তোবা ভেবেছো যে সত‍্যিকারের ভালোবাসাকে এবং ভালোবাসার মানুষকে হয়তো অনেক সহজে ভুলে থাকা যায়।কিন্তু আমি বলবো,না কখনোই ভুলে থাকা যায়না, আমি কখনোই ভালোবাসা ও ভালোবাসার মানুষকে নিয়ে এভাবে  ভাবতে পারবোনা এছাড়া ভুলেও ভাবিনি কখনও,কেননা সত‍্যের ভালোবাসাকে কেউ কখনই কোনো দিন ভুলে যেতে পারেনি এবং কখনও পারবেনা।ভালোবাসা এমনই এক স্বর্গীয় মূল‍্যবান সম্পত তা কারো অবহেলায় ও ছলনার জন্য সহজে ভুলে যেতে পারেনি এবং কখনও পারবেনা।কিছূতেই ভুলে থাকা সম্ভব নয়?আজ সত্যি করে একটি কথা জানতে ইচ্ছে করছে তোমার কাছে, যদি তুমি বলো তাহলেই জিঞ্জেস করবো। বলবে তুমি যে কথাটা আমি জানতে চাইবো?কেনো যেনো আজ বড়ই জানতে ইচ্ছে করছে,তাই তোমাকে জিঞ্জেস করছি।
তুমি কি সত‍্যিই আমাকে ছেড়ে আমাকে ভুলে গিয়ে অনেক সুখে আছো বুঝি?নাকি আমার সাথে সুখে থাকার অভিনয় করে যাচ্ছো?আমি জানি তুমি আমাকে ভুলে থাকতে পারবে,কেননা তুমি যে  অন‍্যকে তোমার জীবনে জড়িয়ে নিয়েছো তোমার জীবন সঙ্গী হিসেবে। রেখেছো শক্ত করে ধরে তোমার বাহুতে?তবে তুমি সুখে থাকো সবসময় এই কামনা আমি করে যাবো যতদিন বেচে থাকবো এই পৃথিবীতে।তবে অনুরোধ করবো যখনই কোনো কষ্টের কারণে  তোমার  মন খারাপ হয়ে যায়, তাহলে তুমি আমাকে খুঁজে দেখো ঠিক পেয়ে যাবে আমাকে তোমার দুচোখের পাতায়।  ঠিক তখন হয়তোবা আমার কথা এবং আমার ভালোবাসার কথা অবশ্যই তোমার মনে পরবে?আবার নাও মনে পরতে পারে,কারণ তুমি যে তোমার মনের ঘরে তোমার মনের মতো করে অন্য একজনকে খুঁজে নিয়েছো এবং তাকে নিয়েই তুমি সুখের সাগরে ভেসে যাচ্ছো ভালোবাসার স্রোতে।
আমি সত্যিই তোমাকে অনেক অনেক বেশি ভালোবাসতাম এবং এখনও ভালোবাসি শুধু তোমাকেই।আমি যে তোমার কতটা আপন ছিলাম সে কথা হয়তোবা আজকে তুমি বুঝতে পারবেনা,তবে ঠিকই একদিন বুঝবে এবং এই আমাকেই তোমার দুচোখের পাতায় চোখের জলের ফোঁটায় নিরবে নিরালায় খুঁজবে!কিন্তু তখন হয়তোবা আমাকে আর খুঁজে পাবেনা এই নিষ্টুর পৃথিবীতে।
আজ হয়তোবা তুমি ভুলে গেছো আমাদের সেই ভালোবাসার কথাগুলো।কিন্তু আমি যে কোনো ভাবেই,কোনো কিছুতেই,তোমাকে ও তোমার ভালোবাসাকে ভুলতে পারছিনা শতভাগ চেষ্টা করেও, একেই বুঝি বলে ভালোবাসা ও ভলোবাসার নিদারুণ কষ্ট!! তাই আজও তোমার দেয়া কষ্টগুলো স্বযতনে বুকে ধরে রেখেছি,আর এক‌টু একটু করেই সেই কষ্টকে মানিয়ে নিয়েছি আমার জীবনের সঙ্গে।তবুও  তোমার দেওয়া সেই ভালোবাসার কষ্টই আজ আমার জীবনকে বাঁচিয়ে রাখার একমাত্র শেষ সম্ভল।তাইতো মাঝে মধ্যে মনে হয় আমি যেনো বেঁচে থেকেও মরে আছি এই পৃথিবীতে ঠিক যেনো জিন্দালাশ হয়ে বেঁচে আছি,কষ্টের ও হারিয়ে যাওয়া  ভালোবাসা নিয়ে। আমি ভালোবাসার কষ্টের কঠিন পরীক্ষার মধ‍্যে দিন যাপন করছি।তবুও আমি একটি কথাই বলবো, শুধু তোমাকে ভেবেই,তুমি ভালো আর সুখে থেকো,আমি সবসময় এই কামনা করছি মহান আল্লাহর কাছে দুটি হাত তুলে।।।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

PC Based MikroTik Router OS Installation

থাই লটারি কিভাবে খেলবেন

লটারি জেতার কার্যকরী কৌশল জানেন কি?টিপস ও ট্রিকস